বাইবেল সংশোধনের - ইতিহাস

বাইবেল সংশোধনের - ইতিহাস
🖋Author:- Aminur Rashid
===================================

.
বাইবেল এমন এক ধর্মগ্রন্থ যেটাকে ঈশ্বরের বানী বলে দাবী করা হয়।যেখানে কিনা বাইবেলে বিকৃতি আর ভুলের অভাব নেই অভাব নেই বৈপরিত্যের।

আল্লাহ বলেন,,,,
أَفَلَا يَتَدَبَّرُونَ الْقُرْآنَ ۚ وَلَوْ كَانَ مِنْ عِنْدِ غَيْرِ اللَّهِ لَوَجَدُوا فِيهِ اخْتِلَافًا كَثِيرًا
এরা কি লক্ষ্য করে না কোরআনের প্রতি? পক্ষান্তরে এটা যদি আল্লাহ ব্যতীত অপর কারও পক্ষ থেকে হত, তবে এতো অবশ্যই বহু বৈপরিত্য দেখতে পেত।
(সূরাঃ আন নিসা, আয়াতঃ ৮২)

আল্লাহ তায়ালা আরো বলেন,,,
ذَٰلِكَ الْكِتَابُ لَا رَيْبَ ۛ فِيهِ ۛ هُدًى لِلْمُتَّقِينَ
এ সেই কিতাব যাতে কোনই সন্দেহ নেই। পথ প্রদর্শনকারী পরহেযগারদের জন্য,
(সূরাঃ আল বাকারা, আয়াতঃ ২)

দেখুন আল্লাহ প্রথমেই বলে দিয়েছেন তিনি‌এমন কিতাব দিয়েছে যাতে কোন সংশয় নেই ভুল নেই বৈপরিত্য নেই।সেটা সকল ভুল,বৈপরিত্য,সংশয় থেকে মুক্ত।
যে চ্যলেঞ্জ কুরআন দিয়েছে তার একটিও পাবেন না বেদ,গীতা,বাইবেলে।কুরআন যে স্রষ্টার বানী তা জোড়‌গলায় বলে‌দিচ্ছে।সকলে সেই সাহস পবে কোথায়???
পোপ নাম‌তো শুনেছেন তারা বাইবেলকে যেভাবে‌ইচ্ছা বানাতে পারে।বাইবেলের কতো যে সংশোধন হয়েছে হিসাব নেই।তবুও আফসোস বাইবেলের ভুলের কমতি নেই।বাইবেলের বহু সংশোধন করা হয়েছে।১৮৭৯ থেকে ১৮৮৫ সালে বাইবেলে প্রায় ৩০,০০০ সংশোধন করা হয়েছে।এবং অনেক পদ মুছে ফেলাও হয়েছে।
"introducing alterations only if they were deemed necessary to be more accurate and faithful to the Original Greek and Hebrew texts. In the New Testament alone more than 30,000 changes were made, over 5,000 on the basis of what were considered better Greek manuscripts. The work was begun in 1879, with the entire work completed in 1885."
  [ http://en.wikipedia.org/wiki/Revised_Version ]

আল্লাহ বলেন,,,

فَوَيْلٌ لِلَّذِينَ يَكْتُبُونَ الْكِتَابَ بِأَيْدِيهِمْ ثُمَّ يَقُولُونَ هَٰذَا مِنْ عِنْدِ اللَّهِ لِيَشْتَرُوا بِهِ ثَمَنًا قَلِيلًا ۖ فَوَيْلٌ لَهُمْ مِمَّا كَتَبَتْ أَيْدِيهِمْ وَوَيْلٌ لَهُمْ مِمَّا يَكْسِبُونَ
অতএব তাদের জন্যে আফসোস! যারা নিজ হাতে গ্রন্থ লেখে এবং বলে, এটা আল্লাহর পক্ষ থেকে অবতীর্ণ-যাতে এর বিনিময়ে সামান্য অর্থ গ্রহণ করতে পারে। অতএব তাদের প্রতি আক্ষেপ, তাদের হাতের লেখার জন্য এবং তাদের প্রতি আক্ষেপ, তাদের উপার্জনের জন্যে।
(সূরাঃ আল বাকারা, আয়াতঃ ৭৯)


💕 AL-QURAN 💕

Post a Comment

0 Comments