Jesus Christ Vs Modern Christian - যীশু বনাম আধুনিক খ্রিস্টান!



যিশু বনাম আধুনিক খ্রিস্টান
🖋Author: Sk Abdul Ashik
____________________________________________________________________________________

বাইবেলে(New Testament) যিশু বলেছে যে,
কেউ যদি আমায় অনুসরণ করতে চায় তবে সে নিজেকে অস্বীকার করুক আর নিজের ক্রুশ তুলে নিয়ে আমার অনুসারী হোক (মথি ১৬/২৪)।
আরও দেখুন(মথি ১৯/২১)

যিশুকে এখানে অনুসরণ করতে বলা হয়েছে।এখন প্রশ্ন হলো খ্রিস্টানেরা কি যিশুকে অনুসরণ করে?এর উত্তর হলো না।তো চলুন শুরু করা যাক।

অধুনিক খ্রিস্টানদের প্রার্থনা:-

খ্রিস্টানেরা গির্জায় গিয়ে যিশুর মূর্তির সামনে অনেক মানুষ একসঙ্গে দাঁড়িয়ে প্রার্থনা করে।আবার অনেকে গির্জায় গিটার বাজিয়ে গান বলে।এটাও নাকি তাদের এক ধরনের ইবাদত।

[ যদিও বাইবেলে মূর্তিপূজা নিষিদ্ধ। মূর্তিপূজা এবং মূর্তি প্রতিষ্টা করলে তাকে হত‍্যার নির্দেশ বাইবেলে। যাত্রাপুস্তক ২২/২০, ৩২/২৮, দ্বিতীয় বিবরণ ১৩/১-১৬, ১৭/২-৭, ১ রাজাবলী ১৮/৪০]

যিশুর প্রার্থনা:- যিশুকে গ্ৰেফতার করার আগের রাতে সে ঈশ্বরের কাছে প্রার্থনা করছিলো।তখন এই কঠিন মূহুর্তে যিশু কিন্ত কোন গির্জাতে গিয়ে মূর্তির সামনে দাঁড়িয়ে প্রার্থনা করেনি।সে কিভাবে প্রার্থনা করেছিলো বাইবেলে এর বর্ণনা পাওয়া যায়।বাইবেলে উল্লেখ আছে,

পরে তিনি কিছু দূরে গিয়ে মাটিতে উপুড়(সিজদা) হয়ে পড়ে প্রার্থনা করে বললেন, ‘আমার পিতা, যদি সম্ভব হয় তবে এই কষ্টের পানপাত্র আমার কাছ থেকে দূরে যাক; তবু আমার ইচ্ছামতো নয়, কিন্তু তোমারই ইচ্ছা পূর্ণ হোক(মথি ২৬/৩৯)।

যিশু উপুর হয়ে মাটিতে নাক ঘষছিলো নাকি? যিশু এখানে সিজদা দিয়ে প্রার্থনা করছিলেন। এটা বাইবেল থেকেই খুব সহজেই প্রমান করা যায়।কিন্ত আমি সেদিকে যাচ্ছি না।খ্রিস্টানরা এটা মানতে তো বাধ‍্য যিশু উপুর হয়ে প্রার্থনা করছিলেন।কিন্ত পৃথিবীর কোন খ্রিস্টান মাটিতে উপুর হয়ে প্রার্থনা করে না।এ থেকে বোঝা যায় খ্রিস্টানেরা যিশুকে অনুসরন করে না।

দাঁড়িয়ে প্রার্থনা করা যাবে না:-

বাইবেলে উল্লেখ আছে, 

‘তোমরা যখন প্রার্থনা কর, তখন ভণ্ডদের মতো করো না, তারা লোকদের কাছে নিজেদের দেখাবার জন্য সমাজ-গৃহে ও রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়ে প্রার্থনা করতে ভালবাসে৷ আমি তোমাদের সত্যি বলছি, তারা তাদের পুরস্কার পেয়ে গেছে(মথি ৬/৫)। 

এ থেকে বোঝা যায় যিশু অনেক মানুষের সামনে প্রার্থনা করা অপছন্দ করতেন।অথাৎ এক কথায় অনেক মানুষের সামনে দাঁড়িয়ে যারা প্রার্থনা করে তাদেরকে যিশু ভণ্ড বলেছেন।কিন্ত বর্তমানে আধুনিক খ্রিস্টানেরা গির্জার ভিতরে অনেক মানুষের  সামনে দাঁড়িয়ে প্রার্থনা করে অথাৎ যিশুর কথা অনুযায়ী আধুনিক খ্রিস্টানেরা ভণ্ড।

ঘরের ভিতরে প্রার্থনা করার নির্দেশ:

যিশু বলেছে যে,

 তুমি যখন প্রার্থনা কর, তখন তোমার ঘরের ভেতরে গিয়ে দরজা বন্ধ করে তোমার পিতা যাকে দেখা যায় না, তাঁর কাছে প্রার্থনা করো৷ তাহলে তোমার পিতা যিনি গোপনে যা কিছু করা হয় দেখেন, তিনি তোমাকে পুরস্কার দেবেন(মথি ৬/৬)।

এ থেকে প্রমান হয় যে,প্রার্থনা করার প্রয়োজন পড়লে ঘরের ভিতরে গিয়ে দরজা,জানালা বন্ধ করে একা একা প্রার্থনা করতে হবে।কিন্ত বর্তমানে খ্রিস্টানেরা প্রার্থনা করার প্রয়োজন পড়লে কি ঘরের ভিতরে গিয়ে দরজা,জানালা বন্ধ করে একা একা প্রার্থনা করে? উত্তর না।এ থেকে বোঝা যায় যে খ্রিস্টানদের গির্জার কোন প্রয়োজন নেই।কারন যিশু কখনো গির্জাতে গিয়ে প্রার্থনা করেনি।এখন খ্রিস্টানরা যদি যিশুকে অনুসরন করতে চাই,তাহলে গির্জাগুলো অবশ‍্যই ভাঙ্গতে হবে।

যিশুর আদেশ পালন না করলে মূর্খ:

উপরে আমরা প্রমান পেলাম যে,যিশু ঘরের ভিতরে গিয়ে দরজা,জানালা বন্ধ করে প্রার্থনা করতে বলেছেন।আর যিশু নিজে মুখে বলেছে যে,
যে কেউ আমার এই সব কথা শুনে তা পালন না করে, সে একজন মূর্খ লোকের মতো।(মথি ৭/২৬)।
কিন্ত আধুনিক খ্রিস্টানেরা যিশুর এসব কথা কিছুই পালন করে না। যিশুর কথা অনুযায়ী খ্রিস্টানেরা মূর্খ জাতি।

অতি সামান‍্য আদেশ অমান‍্য করলে সে স্বর্গরাজ্যে তুচ্ছ:-

যিশু বলেছে যে, তাই কেউ যদি এইসব আদেশের মধ্যে অতি সামান্য আদেশও অমান্য করে আর অপরকে তা করতে শিক্ষা দেয়, তবে সে স্বর্গরাজ্যে সব থেকে তুচ্ছ বলে গন্য হবে৷ কিন্তু যাঁরা বিধি-ব্যবস্থা পালন করে ও অপরকে তা পালন করতে শিক্ষা দেয়, তারা স্বর্গরাজ্যে মহান বলে গন্য হবে(মথি ৫/১৯)।

যিশু বলেছে লোকের সামনে দাঁড়িয়ে প্রার্থনা করলে সে ভণ্ড।প্রার্থনা করতে গেলে ঘরের ভিতরে গিয়ে দরজা,জানালা বন্ধ করে একা একা প্রার্থনা করতে হবে। কিন্ত খ্রিস্টানেরা যিশুর এইসব আদেশ কিছুই মানে না।আর যিশু বলেছে 
 কেউ যদি এইসব আদেশের মধ্যে অতি সামান্য আদেশও অমান্য করে আর অপরকে তা করতে শিক্ষা দেয়, তবে সে স্বর্গরাজ্যে সব থেকে তুচ্ছ বলে গন্য হবে৷তাই যিশুর কথা অনুযায়ী আধুনিক খ্রিস্টানেরা স্বর্গরাজ্যে তুচ্ছ। আর যে সব খ্রিস্টানেরা স্বর্গরাজ্যে তুচ্ছ সে সব খ্রিস্টানেরা  কখনো স্বর্গরাজ্যে থাকার যোগ‍্যতা রাখে না। উপরে যিশুর এই আদেশগুলো না পালন করলে আধুনিক খ্রিস্টানেরা স্বর্গরাজ্যে প্রবেশে করতে পারবে না।

Post a Comment

0 Comments