ঈসা মসীহ বা যিশু নিস্পাপ এই কথাটি বাইবেলের আলোকে অসত‍্য


ঈসা মসীহ বা যিশু নিস্পাপ এই কথাটি বাইবেলের আলোকে অসত‍্য! 
🖋Author:- Sk Abdul Ashik
____________________________________________________________________________________

খ্রিস্টানেরা তারা একটি কথা দাবি করে এবং প্রচার করে সেটি হলো ঈসা মসীহ বা যিশু তার কোন পাপ নেই,সে নাকি নিস্পাপ।কিন্ত বাইবেলের আলোকে এই কথাটি ১০০% অসত‍্য।আমাদের বিশ্বাস ঈসা(আঃ) থেকে শুরু করে প্রত‍্যেক নবী,রাসূলগন নিস্পাপ ছিলেন।

কিন্ত খ্রিস্টান মিশনারীদের প্রচারিত বিকৃত জাল ইঞ্জিল বা বাইবেলেকে ঈশ্বরের বানী বলে বিশ্বাস করলে এটাও বিশ্বাস করতে হবে যে যীশু মহাপাপী ছিলেন-

বাইবেল থেকে জানা যায়, যে ব‍্যাক্তি পাপী তাকে বাপ্তিস্ম দেওয়া হয়।বাইবেলে উল্লেখ আছে,

আর তিনি যর্দনের চারপাশে সমস্ত জায়গায় গিয়ে প্রচার করতে লাগলেন যেন লোকে পাপের ক্ষমা লাভের জন্য মন ফেরায় ও বাপ্তিস্ম নেয় (লুক ৩/৩)।

বাপ্তিস্মদাতা যোহন এলেন, তিনি মরুপ্রান্তরে লোকদের বাপ্তাইজ করছিলেন৷ তিনি প্রচার করেছিলেন যেন লোকেরা পাপের ক্ষমা পাবার জন্য মন-ফেরায় ও বাপ্তিস্ম নেয় (মার্ক ১/৪)।এ থেকে বোঝা গেলো যারা পাপী তাদেরকে বাপ্তিস্ম দেওয়া হয়।

আপনি যদি বাইবেল দেখেন তাহলে দেখবেন যীশুকে বাপ্তিস্ম দেওয়া হয়েছিলো।তার মানে যিশু পাপী ছিলো।
বাইবেলে উল্লেখ আছে,

লোকেরা যখন বাপ্তিস্ম নিচ্ছিল সেই সময় একদিন যীশুও বাপ্তিস্ম নিলেন৷ বাপ্তিস্মের পর যীশু যখন প্রার্থনা করছিলেন, তখন স্বর্গ খুলে গেলো (লুক ৩/২১)।

যীশু বাপ্তাইজিত হয়ে জল থেকে উঠে আসার সঙ্গে সঙ্গে তাঁর সামনে আকাশ খুলে গেল, আর তিনি দেখলেন ঈশ্বরের আত্মা কপোতের মতো নেমে তাঁর ওপরে আসছেন (মথি ৩/১৬)

[আরও দেখুন মার্ক ১০/৩৮-৩৯]

এ থেকে এটাই প্রমান হয় যে পাপীদেরকে বাপ্তিস্ম দেওয়া হয়।আর যীশুকে বাপ্তিস্ম দেওয়া হয়েছিলো তার মানে যীশু পাপী ছিলো।

এছাড়াও বাইবেল থেকে জানা যায় যিশু চিৎকার করে বলেছিলো “ঈশ্বর আমার, ঈশ্বর আমার, তুমি কেন আমায় পরিত্যাগ করিয়াছ? (My God, my God, why hast thou forsaken me?)” (মথি ২৭/৪৬)।যিশু পাপী ছিলেন এজন‍্য ঈশ্বর যিশুকে ত‍্যাগ করেছিলেন।যিশু ঈশ্বর পরিত‍্যাক্ত মহাপাপী ছিলেন।

যিশু পাপী ছিলেন তার আরও প্রমান:-

[ নিচের এই লেখাটি ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর(রাহি) এর কিতাবুল মোকাদ্দস,ইঞ্জিল শরীফ ও ঈসায়ী ধর্ম বই থেকে নেওয়া হয়েছে।উপরে লেখাটি আমার]

যদি বাইবেল দেখেন।বাইবেলে উল্লেখ আছে,

তিনি মানুষদেরকে গালিগালাজ করতেন (মথি ১৬/২৩, ২৩/১৩-৩৩), অন্য বংশ বা ধর্মের মানুষদেরকে শূকর ও কুকুর বলে বিশ্বাস করতেন ও এরূপ সাম্প্রদায়িকতা শিক্ষা দিয়েছেন (মথি ৭/৬; ১৫/২২-২৮, মার্ক ৭/২৫-২৯), পূর্ববর্তী নবী-রাসূলদেরকে চোর-ডাকাত বলতেন (যোহন ১০/৭-৮), নিরপরাধ মানুষদেরকে অভিশাপ দিতেন (মথি ২৩/৩৫-৩৬), অকারণে হত্যা করতেন (মথি ২১/১৮-২১, মার্ক ৫/১০-১৪; ১১/১২-২২), অবিশ্বাসীদেরকে নির্বিচারে ধরে ধরে তাঁর সামনে জবাই করার নির্দেশ দিতেন (লূক ১৯/২৭), মিথ্যা ওয়াদা ও ভবিষ্যদ্বাণী করতেন (মথি ১৬/২৭-২৮: ১৯/২৮: মার্ক ২/২৫-২৬, ১১/২৩, ১৬/১৭-১৮: লূক ১৮/২৯-৩০, যোহন ৩/১৩), মদ পান করে মাতাল হতেন (লূক ৭/৩৪-৫০, যোহন ১৩/৪-৫), বেশ্যা মেয়েদেরকে তাঁকে স্পর্শ করতে ও চুম্বন করতে দিতেন (লূক ৭/৩৪-৫০, ৮/১-৩, যোহন ১১/১-৫)। তিনি নিজের মায়ের সাথে ভয়ঙ্কর বেয়াদবি করেছেন। একদিন তাঁর মা তাঁকে বলেন যে, তাদের দ্রাক্ষারস (মদ) নেই। তখন “যীশু তাহাকে কহিলেন, হে নারি, আমার সঙ্গে তোমার বিষয় কী? (Woman, what have I to do with thee?) (যোহন ২/৪) এভাবে বারংবার তিনি মাকে “ওহে নারী” (Woman) বলে সম্বোধন করেছেন (যোহন ১৯/২৬); তাঁকে সাক্ষাৎ দানে অস্বীকার করেছেন ও তুচ্ছ করেছেন। (মথি ১২/৪৬-৫০; মার্ক ৩/৩১-৩৫; লূক ৮/১৯-২১)। এগুলি পাপ না হলে পাপ কী?

Post a Comment

0 Comments