কুরানের অলৌকিকত্ত্ব। আল্লাহর অস্তিত্ব প্রমাণিত।নুহ আঃ এর নৌকা কোথায় ছিল?










লেখেছেন:- আফিফ আলী 
____________________________________________________________________________________


আমি এই পর্যন্ত যতগুলো হিস্টরিকাল তথ্য কুরানে দেখেছি তার বেশিরভাগ বললে ভুল হবে সবকটাই প্রমাণিত। শুধু তাই নয় সেগুলো তে মিরাকল পর্যন্ত রয়েছে। তাই আমার মূল ইন্টেনশন বা আমি যেসকল মিরাকল পছন্দ করি তার মাঝে প্রথম স্থানটিই দখল করবে কুরানের (হিস্টোরিকাল মিরাকল) গুলো। আসুন শুরু করা যাক। 

বাইবেলে বলা আছে, 

নৌকা গিয়ে ঠেকল অরারটের একটা পর্বতে| সেটা ছিল সপ্তম মাসের 17 তম দিন| (আদিপুস্তক 8:4)

কুরানে বলা হয়েছে, 

11:44

وَ قِیۡلَ یٰۤاَرۡضُ ابۡلَعِیۡ مَآءَکِ وَ یٰسَمَآءُ اَقۡلِعِیۡ وَ غِیۡضَ الۡمَآءُ وَ قُضِیَ الۡاَمۡرُ وَ اسۡتَوَتۡ عَلَی الۡجُوۡدِیِّ وَ قِیۡلَ بُعۡدًا لِّلۡقَوۡمِ الظّٰلِمِیۡنَ ﴿۴۴﴾ 

আর বলা হল, ‘হে যমীন, তুমি তোমার পানি চুষে নাও, আর হে আসমান, বিরত হও’। অতঃপর পানি কমে গেল এবং (আল্লাহর) সিদ্ধান্ত বাস্তবায়িত হল, আর নৌকা জুদী পর্বতের উপর উঠল এবং ঘোষণা করা হল, ‘ধ্বংস যালিম কওমের জন্য’।

এই দুই আয়াতের মাঝে কিছুটা অমিল রয়েছে

কেননা বাইবেল বলছে যে, আরারাত এর কোন একটা পর্বতে নৌকা এসে থামে আর কুরান বলছে মাউন্ট অব জুডি তে পর্বত এসে থামে। আর বর্তমানে আবিষ্কার হয় যে আসলে মাউন্ট অব জুডিতে ই নুহ আঃ এর নৌকা এসে থামে। 

এখানে লক্ষনীয় বিষয় যে, কুরান স্পেসিফিক ভাবে বলছে যে, নুহ আঃ এর নৌকা মাউন্ট অব জুডি তে গিয়ে থামে পক্ষান্তরে বাইবেল কিন্তু কোন স্পেসিফিক পাহাড়ের কথা বলছেনা। বাইবেল আগেই বলেছে যে আরারাতের কোন একটা পাহাড়ে নৌকা গিয়ে থামে। এখন দেখে নেয়া যাক Mountains of Ararat বলতে কি বোঝায়। 

উইকিপিডিয়ার তথ্য অনুযায়ী আমরা যদি দেখি Mountains of Ararat বলতে যা বোঝায় তা হল এর দুটি শিখর আছে একটি বড় আরেকটি ছোট। সুতরাং Mountains of Ararat হল বড় আরারাত আর ছোট আরারাত একত্রে বোঝায় [১]।

এই সুবাদে অনেক সাইন্টিস্ট, আরকিওলজিস্ট রা Mountains of Ararat এ অভিজান চালিয়েছিল বাইবেলের উপর আস্থা রেখে। এর মাঝে দুটি অভিজানের কিছু অংশ নিচে দেয়া হল।

১৯৮২ সালের দিকে একজন আ্যস্ট্রনট জেমস রুইন Mount of Ararat এ যান নুহ আঃ এর নৌকা খুজতে কিন্তু ১৬৯৪৬ ফুট উপরে উঠার পর গ্লেশিয়ার এর মাঝে পরে যান এবং মারাত্মক ভাবে আহত হন। অতঃপর কিছু সময়ের পর আবার তিনি উপর থেকে আকাশ মাধ্যম থেকে দেখতে চেষ্টা করেন আসলেই সেই চুড়ায় নুহ আঃ এর নৌকা আছে নাকি কিন্তু তিনি পরবর্তীতে ফিরত এসে বলেন, "আমি আমার সাধ্যমত যা করার করেছি কিন্তু সে নৌকার খোজ পুরোই বিফল [২]। 

Dr. Charles Wills নিজেও অভিজান করেন Mount of Ararat আরারাতের চূড়ায় নুহ আঃ এর নৌকা খোজার জন্য। কিন্তু উনার গবেষণা অনুযায়ী যা তথ্য প্রমাণাদি পাওয়া যায় সেটি অনুযায়ী Mount of Ararat এ নুহ আঃ এর নৌকা পাওয়া যায়নি [৩]। 

অতঃপর আসলেই Mountains of Ararat এ কিছুই পাওয়া যায়নি। এছাড়া Mountains of Ararat পূর্বে ছিল ভলক্যানিক। সেখানে প্রায়ই আগ্নেয়গিরির অগ্নুৎপাত হত। যদি সেখানে আসলেই নুহ আঃ এর নৌকা থাকতো আগ্নেয়গিরির অগ্নুৎপাত এর কারণে সেটা একেবারে নিশ্চিহ্ন হয়ে যেত। এখন সেই পাহাড় সম্পুর্ন বরফ এ ঢাকা [৪]। 

কিন্তু ২০১৩ সালে Timo Roller বলেন, 

Mount Cudi in southeastern Turkey, were in my opinion you can find the landing site of Noah's Ark. 

মাউন্ট জুডি দক্ষিন - পূর্ব তুর্কিতে অবস্থিত যেখানে আমার মতামত হল আপনি এখানেই নুহ আঃ এর নৌকার খোজ পাবেন[৫]।  

১৯৬০ সালে Ron Wyatt কিছু ছবি তুলেন যার মাঝে উনি নৌকা আকৃতির কোন কিছু দেখতে পান। ১৭ বছর পর ১৯৭৭ সালের দিকে উনি দেখতে পান যে এটি আসলেই নুহ আঃ এর নৌকা। পরবর্তীতে মেটাল ডিটেকশন টেস্ট, সাবসারফেস রাডার এর মাধ্যমে তিনি প্রমাণ করেন যে, এটি আসলেই নুহ আঃ এর সময়ের নৌকা এবং এটি পাওয়া যায় মাউন্ট অব জুডিতে যা আজকে Doomsday Mountain নামে পরিচিত [৬]। 

Galaxie.com এর জরিপ অনুযায়ী মাউন্ট অব জুডিই হল নুহ আঃ এর নৌকার স্থান [৭]। 

এখানে কুরান সুস্পষ্টভাবেই বলে দিয়েছে এবং এটি একটি মিরাকল। একজন মানুষ যিনি না জানতো পড়তে কিংবা লিখতে আজ থেকে ১৪০০ বছর আগে উনার পক্ষে কি সম্ভব ছিল মেটাল ডিটেকশন, কিংবা সাবসারফেস রাডার দিয়ে এইসব গবেষণা করে বের করা? না কখনই না। বরং এটি কেবল সৃষ্টিকর্তার বাণী হলেই সম্ভব। অনেকে এটা বলতে পারে যে, মুহাম্মাদ সাঃ বাইবেল থেকে নিয়েছেন কিন্তু বাইবেল নিজেই কনফিউস আসলে কোন পাহাড়ে নৌকা ছিল। কিন্তু কুরান স্পেসিফিকভাবে বলে দিচ্ছে।

অনেকে বলে যে মাউন্ট অব জুডি যেহেতু Kingdom of Urartu/ Ararat এর অংশ সেক্ষেত্রে মাউন্ট অব জুডি কে Mountains of Ararat বলতে দোষ নেই। ব্যাপারটা আসলেই হাস্যকর [৮]। অথচ মূসা আঃ জেনেসিস এ Mountains of Ararat বলতে এটা বোঝান নি। আরজিওলজিস্ট Paul Zimansky প্রমাণ করেন যে, 

Kingdom of Urartu/Ararta এর সাথে আজকের মাউন্ট ইব জুডির কোন সম্পর্ক সেই সময়ে ছিলনা। উনি ম্যাপ সহ দেখিয়েছেন। নিচের লিংকে ম্যাপ এর চিহ্নিত চিত্র দেয়া আছে সেখান থেকে দেখে নিতে পারেন [৯]। 

এছাড়া আরও তথ্য প্রমাণাদি রয়েছে। নিচের সূত্র ১০ চেক করুন সেখানে তথ্য প্রমাণাদি দেয়া আছে যে, আসলে Kingdom of Urartu/Ararta এরসাথে মাউন্ট অব জুডির সম্পর্ক নাই এবং মূসা আঃ এরকম কিছু বোঝান নি। অথচ বর্তমানে কিছু লোক বাইবেলীয় ভুল কে সঠিক বলে চালিয়ে দেয়। তাই বাইবেলের ভুল কে কুরান এইবারও ঠিক করে দিয়েছে। আলহামদুলিল্লাহ। 

তথ্যসূত্রঃ

১. ■ Mount of Ararat - 

২. ■ James Benson Irwin 
Colonel, United States Air Force 
Pennsylvania State Flag
From a contemporary news report

৩. ■ Is This The Tomb Of Noah? -- By: Gary A. Byers - [ https://www.galaxie.com/article/bspade11-3-02]




৭. ■ Mount Cudi — True Mountain of Noah’s Ark -- By: Bill Crouse and Gordon Franz - [ http://www.galaxie.com/article/bspade19-4-02]



Post a Comment

0 Comments