বাইবেল ঈশ্বরের বানী নয়। কারণ বাইবেলের ঈশ্বর মিথ‍্যা কথা বলে!


🖋Author:- Sk Abdul Ashik
____________________________________________________________________________

আপনি যে কোন ধর্মের অনুসারীকে যদি জিজ্ঞাসা করেন,যে ঈশ্বর কি মিথ‍্যা কথা বলতে পারে? সে এক কথাই মাথা ঝাকাবে না।ঈশ্বর কখনও মিথ‍্যা বলতে পারে না। মানুষ মিথ‍্যা বলতে পারে। কিন্ত যিনি ঈশ্বর তিনি মিথ‍্যা বলবেন না। ঈশ্বর সব কিছু থেকে পবিত্র। কিন্ত আপনি যদি বাইবেল দেখেন,বাইবেলে ঈশ্বরের বৈশিষ্টের কথা বলা হয়েছে। তার মধ‍্যে একটি হলো ঈশ্বর মিথ‍্যা বলবেন না। বাইবেলে উল্লেখ আছে যে,

ঈশ্বর মানুষ নন; তিনি মিথ‍্যা বলবেন না।ঈশ্বর মানুষ নন; তার সিন্ধান্তের পরিবর্তন হবে না (গণনা পুস্তক ২৩/১৯)

আপনি হয়তো ভাবছেন একি প্রথমেই লেখা আছে,বাইবেলে ঈশ্বর মিথ‍্যা কথা বলে। আবার বলছেন যে বাইবেলে উল্লেখ আছে ঈশ্বর মিথ‍্যা বলবেন না। তো চলুন এই ভাবনা নিয়েই দেখি যদি বাইবেলে ঈশ্বর মিথ‍্যা কথা বলে তাহলে গণনা পুস্তকের ২৩ অধ‍্যায়ের ১৯ অনুচ্ছেদ অনুযায়ী প্রমান হবে বাইবেল ঈশ্বরের বানী নই।


আপনি যদি বাইবেল দেখেন।বাইবেলে উল্লেখ আছে যে,,, 

আদিপুস্তক(২/৭-২২)- প্রভু ঈশ্বর মাটি থেকে ধুলো তুলে নিয়ে একজন মানুষ তৈরী করলেন এবং সেই মানুষের নাকে ফুঁ দিয়ে প্রাণবাযু প্রবেশ করালেন এবং মানুষটি জীবন্ত হয়ে উঠল।

(৮) তখন প্রভু ঈশ্বর পূর্বদিকে একটি বাগান বানালেন আর সেই বাগানটির নাম দিলেন এদন এবং প্রভু ঈশ্বর তাঁর সৃষ্টি করা মানুষটিকে সেই বাগানে রাখলেন।

(৯) এবং সেই বাগানে প্রভু ঈশ্বর সবরকমের সুন্দর বৃক্ষ এবং খাদ্যোপযোগী ফল দেয় এমন প্রতিটি বৃক্ষ রোপণ করলেন। বাগানের মাঝখানটিতে প্রভু ঈশ্বর রোপণ করলেন জীবন বৃক্ষটি যা ভাল এবং মন্দ বিষয়ে জ্ঞান দেয়।

(১৫) তারপরে কৃষিকাজ আর বাগানের রক্ষণাবেক্ষণের জন্য প্রভু ঈশ্বর মানুষটিকে এদন বাগানে রাখলেন।

(১৬) প্রভু ঈশ্বর মানুষটিকে এই আদেশ দিলেন, “বাগানের যে কোনও বৃক্ষের ফল তুমি খেতে পারো।

(১৭) কিন্তু যে বৃক্ষ ভালো আর মন্দ বিষযে জ্ঞান দেয় সেই বৃক্ষের ফল কখনও খেও না| যদি তুমি সেই বৃক্ষের ফল খাও, তোমার #মৃত্যু হবে!”

(১৮) তারপরে প্রভু ঈশ্বর বললেন, “মানুষের নিঃসঙ্গ থাকা ভালো নয় আমি ওকে সাহায্য করার জন্যে ওর মত আর একটি মানুষ তৈরী করব।

(২১) তখন প্রভু ঈশ্বর সেই মানুষটিকে খুব গভীর ঘুমে আচ্ছন্ন করলেন।মানুষটি যখন ঘুমোচ্ছিল তখন প্রভু ঈশ্বর তার পাঁজরের একটা হাড় বের করে নিলেন। তারপর প্রভু ঈশ্বর যেখান থেকে হাড়টি বের করেছিলেন সেখানটা চামড়া দিয়ে ঢেকে দিলেন।

(22) প্রভু ঈশ্বর মানুষটির পাঁজরের সেই হাড় দিয়ে তৈরি করলেন একজন স্ত্রী। তখন সেই স্ত্রীকে প্রভু ঈশ্বর মানুষটির সামনে নিয়ে এলেন।

(আদিপুস্তক ৩/১-৬)- প্রভু ঈশ্বর যত রকম বন্য প্রাণী সৃষ্টি করেছিলেন সে সবগুলোর মধ্যে সাপ সবচেয়ে চালাক ছিল, সাপ সেই নারীর সঙ্গে একটা চালাকি করতে চাইল। একদিন সাপটা সেই নারীকে জিজ্ঞেস করল, “নারী, ঈশ্বর কি বাগানের কোনও গাছের ফল না খেতে সত্যিই আদেশ দিয়েছেন?”

(২) তখন নারী সাপটাকে বলল, “না! ঈশ্বর তা বলেন নি! বাগানের সব গাছগুলো থেকে আমরা ফল খেতে পারি।

(৩) শুধু একটি গাছ আছে যার ফল কিছুতেই খেতে পারি না। ঈশ্বর আমাদের বলেছিলেন, “বাগানের মাঝখানে যে গাছটা আছে, তার ফল কোনমতেই খাবে না। এমন কি ঐ গাছটা ছোঁবেও না - ছুঁলেই মরবে।”

(৪) কিন্তু সাপটা নারীকে বলল, “না, মরবে না।

(৫) ঈশ্বর জানেন, যদি তোমরা ঐ গাছের ফল খাও তাহলে তোমাদের ভালো আর মন্দের জ্ঞান হবে।আর তোমরা তখন ঈশ্বরের মত হয়ে যাবে।

(৬) সেই নারী দেখল গাছটা সুন্দর এবং এর ফল সুস্বাদু, আর এই ভেবে সে উত্তেজিত হল যে ঐ গাছ তাকে জ্ঞান দেবে। তাই নারী গাছটার থেকে ফল নিয়ে খেল।তার স্বামী সেখানেই ছিল, তাই সে স্বামীকেও ফলের একটা টুকরো দিল আর তার স্বামীও সেটা খেল।

এখানে ভালো ভাবে লক্ষ‍্য করুন বাইবেলে ঈশ্বর বলছে তুমি যদি সেই বৃক্ষ‍্যের ফল খাও,তাহলে তোমার মৃত‍্যু হবে (আদিপুস্তক ২/১৭)
কিন্ত মানুষটি ফল খেলো কিন্ত মরলো না(আদিপুস্তক ৩/৬)
আপনি যদি এর পরের অনুচ্ছেদগুলো অথবা বাইবেল দেখেন তাহলে দেখবেন যে তাদের মৃত‍্যু হয়নি।

এটাই প্রমান হয় বাইবেল ঈশ্বরের বানী হতে পারে না। ঈশ্বর কখনও মিথ‍্যা বলবেন না। কিন্ত আমরা দেখলাম ঈশ্বর মিথ‍্যা কথা বললো।বাইবেল ঈশ্বরের বানী নই। বাইবেল ঈশ্বরের বানী হলে এমন মিথ‍্যা কথা থাকতো না। এছাড়াও বাইবেল যে ঈশ্বরের বানী নই এবং বাইবেল যে বিকৃত তার অসংখ‍্য প্রমান আছে। এটা তো শুধু ছোট একটি নমুনা বলতে পারেন।বাইবেল বিভিন্ন সময় বিভিন্ন যাজক ও ধর্মগুরুরা নিজে লিখে বাইবেলে চালিয়ে দিয়েছে। তো এটাই প্রমান হয় বাইবেল ঈশ্বরের বানী নয়। 

আরও পড়ুন


Post a Comment

0 Comments